বিশেষ বিজ্ঞপ্তিঃ
আই নিউজ বাংলায় আপনাকে স্বাগতম। দেশের প্রতিটি জেলা এবং উপজেলায় আমাদের সংবাদ দ্বাতা নিয়োগ চলছে। একজন সংবাদ দাতা হিসেবে যোগদান করার জন্য আজই যোগাযোগ করুন।
আফ্রিদির টুইটে মোদীকে নিয়ে যা বললেন

আফ্রিদির টুইটে মোদীকে নিয়ে যা বললেন

শেয়ার করুন

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএবি) নিয়ে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সেই সঙ্গে বিতর্কিত, দমন নিপীড়নমূলক আইন বাতিল করতে তাকে আহ্বান জানিয়েছেন তিনি।

গত মঙ্গলবার টুইটবার্তায় আফ্রিদি বলেন, ‘ঠিক কথা বলা হচ্ছে বস! মোদী সময় হারাচ্ছেন। তার হিন্দুত্ববাদী মতাদর্শ শুধু জম্মু-কাশ্মীরেই নয়, গোটা ভারতেই তা প্রতিহত করা হচ্ছে। অবশ্যই তাকে জম্মু-কাশ্মীরে নেওয়া পদক্ষেপ বাতিল করতে হবে। সেই সঙ্গে সংখ্যালঘুদের বিপক্ষে সিএবি আইনও। অন্যথায় দ্রুত তার গন্তব্যে পৌঁছবেন তিনি।’

সম্প্রতি ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন পাস হয়েছে। এর উদ্দেশ্য ১৯৫৫ সালের নাগরিকত্ব আইন সংশোধন। আফগানিস্তান, বাংলাদেশ ও পাকিস্তান থেকে আগত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন, পারসি এবং খ্রিস্টান ধর্মাবলম্বী অবৈধ অভিবাসীদের ভারতীয় নাগরকিত্ব দেওয়ার জন্য এ আইন।

অন্যভাবে বললে, ভারতের প্রতিবেশী মুসলিম অধ্যুষিত দেশগুলোর অমুসলিম অভিবাসীদের সহজে দেশটির নাগরিকত্ব দেওয়ার জন্য এ বিলের অবতারণা।

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © https://inewsbangla.com
Design BY NewsTheme