1. redwanlkm30@gmail.com : NewsBangla :
শনিবার, ১১ জুলাই ২০২০, ১১:১৬ অপরাহ্ন

লক্ষ্মীপুরের দুইটি সড়কসহ ৮ প্রকল্প একনেকে অনুমোদন । আই নিউজ বাংলা

রিপোর্টারের নাম
  • সময় বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ৪৩২ view

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ২২ হাজার ৯৪৫ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে ৮ প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এতে লক্ষ্মীপুর জেলার দুইটি সড়ক রয়েছে। সড়কগুলো হলো ‘লক্ষ্মীপুর শহর সংযোগ সড়ক (আর-১৪৫) ও লক্ষ্মীপুর-চরআলেকজান্ডার-সোনাপুর-মাইজদী (জেড-১৪০৫) সড়ক প্রশস্তকরণ’ প্রকল্প।

আজ মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রকল্পগুলোর অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি জানান, আজকের একনেক সভায় শিল্প মন্ত্রণালয়ের ‘বিসিক শিল্প পার্ক, সিরাজগঞ্জ (তৃতীয় সংশোধনী)’ প্রকল্প, কৃষি মন্ত্রণালয়ের ‘এসআরডিআই-এর ভবন নির্মাণ ও সক্ষমতা বৃদ্ধি (সিসিবিএস)’ প্রকল্প, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ‘শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজ স্থাপন, জামালপুর (প্রথম সংশোধন)’ প্রকল্প, শিক্ষা মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে ‘উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন (দ্বিতীয় পর্যায়)’ প্রকল্প ও ‘কিশোরগঞ্জ জেলার হাওর এলাকার নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের উন্নয়ন’ প্রকল্প, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তিনটি প্রকল্প যথাক্রমে ‘বেতগ্রাম-তালা-পাইকগাছা-কয়রা মড়ক যথাযথমানে উন্নীতকরণ’ প্রকল্প, ‘লক্ষ্মীপুর শহর সংযোগ সড়ক (আর-১৪৫) ও লক্ষ্মীপুর-চরআলেকজান্ডার-সোনাপুর-মাইজদী (জেড-১৪০৫) সড়ক প্রশস্তকরণ’ প্রকল্প এবং ‘ভোলা (পরান তালুকদারহাট)-চরফ্যাশন (জরমানিকা) আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন’ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।

উল্লেখ. লক্ষ্মীপুর উত্তর তেমুহনী থেকে দক্ষিণ তেমুহনী ও ঝুমুর সিনেমা হলের সামনে থেকে দক্ষিণ তেমুহনী শহর সংযোগ সড়কটি ২ কিলোমিটার চারলেনে উন্নতি হওয়ার খবরে লক্ষ্মীপুর শহর জুড়ে আনন্দ বিরাজ করছে। এ সড়কটি ৩শ ৭০ কোটি টাকা ব্যায়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এবং সাবেক বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী আলহাজ্ব এ কে এম শাহজাহান কামাল (এমপি)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সাবেক এ মন্ত্রী বলেন, এই সড়কটি একনেকর সভা থেকে তিনবার ফেরত পাঠানো হয়েছিল।

অবশেষে আজ একনেকের সভায় ৩শ ৭০ কোটি টাকার এ বিলটি পাশ হলো। লক্ষ্মীপুরবাসী ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে আরেক ধাপ এগিয়ে গেল।

আপনার ফেসবুক আইডিতে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com