1. redwanlkm30@gmail.com : NewsBangla :
June 6, 2020, 12:53 am

চীনে ব্রিটিশ এয়ারওয়েজের সব ফ্লাইট বন্ধ ঘোষনা

Reporter Name
  • Update Time : Wednesday, January 29, 2020
  • 118 Time View

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপ থেকে নিরাপদে থাকতে চীনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এবং চীন থেকে ছেড়ে আসা সব ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে ব্রিটিশ এয়ারওয়েজ। বুধবার (২৯ জানুয়ারি) ওই এয়ারলাইনের এক বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রতিদিনই হিথ্রো বিমানবন্দর থেকে বেইজিং ও সাংহাইয়ের উদ্দেশ্যে ব্রিটিশ এয়ারওয়েজের বেশ কয়েকটি ফ্লাইট ছেড়ে যেতো। উদ্ভুত পরিস্থিতি সকল ফ্লাইট বাতিল করতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। সম্মানিত যাত্রী এবং ক্রুদের স্বাস্থ্যগত ঝুঁকির কথা বিবেচনা করে আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি, যাত্রীদের দুর্ভোগের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

এর আগে, যুক্তরাজ্যের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল, নিতান্তই প্রয়োজন না থাকলে কোনো ব্রিটিশ নাগরিক যেনো চীন ভ্রমণ না করে। তারপরই ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হলো।

ইতোমধ্যেই, করোনাভাইরাসে চীনে ১৩২ জনের মৃত্যু হয়েছে। এবং চীনের বাইরেও অন্তত ১৬টি দেশে এই ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়েছে। এই ভাইরাসের ছড়িয়ে পড়ার মুখে উহান কয়েকশ বিদেশী নাগরিককে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। উহান অঞ্চল থেকে ৩০০ ব্রিটিশ নাগরিককে নিরাপদে সরিয়ে নিতে কাজ শুরু করেছে যুক্তরাজ্য সরকার।

অস্ট্রেলিয়ার পক্ষ থেকে চীন থেকে ফিরে আসা ৬০০ নাগরিককে মূলভূখন্ড থেকে ২০০০ কিলোমিটার দূরে ক্রিসমাস দ্বীপে অন্তরীণ করে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও জাপান, যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো তাদের নাগরিকদের চীন থেকে নিরাপদে ফিরিয়ে আনার কাজ শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com