1. redwanlkm30@gmail.com : NewsBangla :
June 6, 2020, 1:11 am

ভোটার উপস্থিতি কেন কম? জানালেন আমির হোসেন আমু

Reporter Name
  • Update Time : Saturday, February 1, 2020
  • 115 Time View

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার তিন কারণের কথা উল্লেখ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাচন পরবর্তী সংবাদ সম্মেলনে প্রশ্নের উওরে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভোটের তারিখ পরিবর্তন, ঢাকায় যানবাহনের স্বল্পতা এবং টানা সরকারি ছুটি এই তিনটি কারণে ভোটারের উপস্থিতি কম হয়েছে।

সময়ের আলোর এক প্রশ্নের উওরে আমু বলেন, কেন্দ্রে ভোটার কম হওয়ার পেছনে কাউন্সিলর প্রার্থীদের ব্যার্থতা থাকতে পারে।

আমির হোসেন আমু বলেন, ৩০ শতাংশের মতো ভোট পড়েছে বলে আমার ধারণা। আমরা এখনো পুরোপুরি খবর নিতে পারিনি। নির্বাচন সুষ্ঠু করায় সংশ্লিষ্টদের তিনি ধন্যবাদ জানান।
ঢাকা উত্তর সিটি করপোরেশনে ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে পুরুষ ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। উত্তরে মোট ভোটকেন্দ্রে ১ হাজার ৩১৮। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। এ ছাড়াও ভোটকক্ষ রয়েছে ৭৫৪টি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। এ ছাড়াও ভোট-কক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ডঃ আব্দুর রাজ্জাক, মোঃ আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com