1. redwanlkm30@gmail.com : NewsBangla :
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ১১:৫১ অপরাহ্ন

গডফাদারদের ধরতে দেশের ২২ জেলায় গোয়েন্দা নিয়োগ

রিপোর্টারের নাম
  • সময় শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩০৯ view

অবৈধ সম্পদ অর্জনকারী, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী ও গডফাদারদের ধরতে ২২টি সমন্বিত জেলায় গোয়েন্দা কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার দুদক কার্যালয়ে ডে কেয়ার সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি বলেন, যারা অবৈধভাবে ব্যাংকের বা সরকারি অর্থ আত্মসাৎ ও পাচার করে বিদেশে বিলাসবহুল জীবনযাপন করছেন তাদের প্রত্যেককেই ইন্টারপোলের মাধ্যমে খুব দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে।

তিনি আরো বলেন, অবৈধভাবে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের টাকা কিংবা সরকারি অর্থ আত্মসাৎ করে যেসব ব্যক্তি সিঙ্গাপুরসহ পৃথিবীর বিভিন্ন দেশে অর্থপাচার করেছেন। এখন সেসব দেশে অবস্থান করছেন এবং এসব অভিযোগে যাদের বিরুদ্ধে ইতোমধ্যেই মানিলন্ডারিং আইনে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করেছে তাদের ইন্টারপোলের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার সিদ্ধান্ত নিয়েছে দুদক।

তিনি আরো বলেন, ইন্টারপোলসহ আন্তর্জাতিক সব আইনি টুলস-টেকনিক প্রয়োগ করে অপরাধীদের দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে এবং দেশের সম্পদ ফিরিয়ে আনা হবে।

দুদক চেয়ারম্যান বলেন, পাচার হওয়া টাকা বিদেশ থেকে ফিরিয়ে আনতে প্রয়োজনে আমাদের টিম বিদেশে পাঠানো হবে। সে দেশের আদালতের মাধ্যমে সেখানেকার তাদের সম্পদ বাজেয়াপ্ত করে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও তিনি জানান।

আপনার ফেসবুক আইডিতে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com