বিশেষ বিজ্ঞপ্তিঃ
আই নিউজ বাংলায় আপনাকে স্বাগতম। দেশের প্রতিটি জেলা এবং উপজেলায় আমাদের সংবাদ দ্বাতা নিয়োগ চলছে। একজন সংবাদ দাতা হিসেবে যোগদান করার জন্য আজই যোগাযোগ করুন।
সর্বশেষ সংবাদ :
চেতনায় ফুলের নাম ২১ ফুলের নাম ৭১ ফুলের নাম স্বাধীনতা রাজধানী টোকিওতে বাংলাদেশ দূতাবাস কর্তৃক যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখা কর্তৃক যথাযোগ্য মর্যাদায় মহান মাতৃভাষা দিবস পালিত। নোয়াখালীর সেনবাগে গৃহবধূর আত্মহত্যা,শ্বশুর ও শাশুড়ী আটক! সেনবাগে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত শ্রীপুরের লক্ষ মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় দাফন সম্পুর্ণ হলো বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর টালিউডের জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই মাতৃভাষা হিসেবে বাংলা বিশ্বের পঞ্চম অবস্থানে জাপান আওয়ামী লীগ শাখা কর্তৃক নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নোয়াখালীতে অগ্নিকান্ডে তিনটি ঘর ভস্মীভূত,ক্ষতি ১০ লক্ষাধিক!!
প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন বাড়লো

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন বাড়লো

শেয়ার করুন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন কাঠামো ১৩তম গ্রেডে উন্নীত করে প্রজ্ঞাপন জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

আজ রবিবার এ সংক্রান্ত প্রজ্ঞান জারি করা হয়। এতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাঠ পর্যায়ের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণের লক্ষে সহকারি শিক্ষকদের বেতন স্কেল ১১০০০- ২৬৬৯০ (গ্রেড-১৩) নির্ধারণ করা হলো। যা বিদ্যমান বেতনস্কেল ১০২০০-২৪৬৮০ (গ্রেড-১৪ প্রশিক্ষণপ্রাপ্ত) এবং ৯৭০০-২৩৪৯০ (গ্রেড-১৫ প্রশিক্ষণবিহীন)। সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা ২০১৯ এর যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী পূরণযোগ্য পদের যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী এ আদেশ কার্যকর হবে।

প্রজ্ঞাপনে প্রশিক্ষণবিহীন ও প্রশিক্ষণপ্রাপ্ত একীভূত করে ১টি গ্রেড নির্ধারণ করা হয়েছে। যদিও সহকারী শিক্ষকদের দাবি ছিলো প্রধান শিক্ষকদের পরের ধাপে বেতন কাঠামো নির্ধারণ করা।

১১তম গ্রেডে বেতনের দাবিতে দীর্ঘ পাঁচ বছর ধরে আন্দোলন করছে সহকারী শিক্ষকরা। সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন উন্নীতকরণের প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ে পাঠায়, যা সহকারী শিক্ষকদের কাম্য নয়।

অর্থ মন্ত্রণালয় গতবছরের বছরের ৮ সেপ্টেম্বরে ১২তম গ্রেডে উন্নীতকরণের সুযোগ নেই মর্মে প্রস্তাবটি প্রত্যাখান করে ও ৭ নভেম্বর ১৩তম গ্রেডে বেতন উন্নীতকরণে সম্মতি দেয়।

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © https://inewsbangla.com
Design BY NewsTheme