বিশেষ বিজ্ঞপ্তিঃ
আই নিউজ বাংলায় আপনাকে স্বাগতম। দেশের প্রতিটি জেলা এবং উপজেলায় আমাদের সংবাদ দ্বাতা নিয়োগ চলছে। একজন সংবাদ দাতা হিসেবে যোগদান করার জন্য আজই যোগাযোগ করুন।
সর্বশেষ সংবাদ :
চেতনায় ফুলের নাম ২১ ফুলের নাম ৭১ ফুলের নাম স্বাধীনতা রাজধানী টোকিওতে বাংলাদেশ দূতাবাস কর্তৃক যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখা কর্তৃক যথাযোগ্য মর্যাদায় মহান মাতৃভাষা দিবস পালিত। নোয়াখালীর সেনবাগে গৃহবধূর আত্মহত্যা,শ্বশুর ও শাশুড়ী আটক! সেনবাগে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত শ্রীপুরের লক্ষ মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় দাফন সম্পুর্ণ হলো বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর টালিউডের জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই মাতৃভাষা হিসেবে বাংলা বিশ্বের পঞ্চম অবস্থানে জাপান আওয়ামী লীগ শাখা কর্তৃক নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত নোয়াখালীতে অগ্নিকান্ডে তিনটি ঘর ভস্মীভূত,ক্ষতি ১০ লক্ষাধিক!!
করোনাভাইরাস : ১০ হাজার আক্রান্তের লাশ জ্বালিয়ে দিলো চীন?

করোনাভাইরাস : ১০ হাজার আক্রান্তের লাশ জ্বালিয়ে দিলো চীন?

স্যাটেলাইট পিকচার

শেয়ার করুন

প্রাণঘাতি করোনাভাইরাসে এখন পর্যন্ত সরকারীভাবে ১১১২ জনের মৃত্যুর কথা স্বীকার করেছে চীনা প্রশাসন ৷ এছাড়া এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার বলে জানানো হয়েছে ৷ ইতিমধ্যেই বিশ্বের ২৫ টি দেশে করোনা আক্রান্ত পাওয়া গেছে। তবে সম্প্রতি উহান প্রদেশের স্যাটেলাইট ইমেজে গোটা বিশ্ব স্তম্ভিত ৷ যেখানে দেখা যাচ্ছে বাতাসে সালফার ডাই অক্সাইডের মাত্রা এতটাই তীব্র যে সেই এলাকাগুলিকে একেবারে আলাদা করে চিহ্ণিত করা যাচ্ছে ৷

ব্রিটেনের জনপ্রিয় সংবাদমাধ্যম ডেইলি মেইল এই স্যাটেলাইট ইমেজে দিয়ে খবর প্রকাশ্যে এনেছে যে, করোনা আক্রান্ত ১০ হাজার ব্যক্তির মৃতদেহ জ্বালিয়ে দিয়েছে চীন।

নির্ধারিত অঞ্চলে বাতাসে সালফার ডাই অক্সাইডের মাত্রা প্রতি ঘন মিটারে ১৩৫০ ইউনিট । এমন নিয়ম অনুযায়ী প্রতি ঘনমিটারে ৮০ র বেশি সালফার ডাই অক্সাইড থাকলেই তা যথেষ্ট ক্ষতিকর বলে মানা হয় ৷ সাধারণ নিউক্লিয়ার প্ল্যান্টস, গণ পশু মৃত্যু, প্রচুর কেমিক্যাল বর্জ্য থেকে বাতাসে সালফার ডাই অক্সাইডের মাত্রা বাড়তে পারে ৷ তবে এ ধরণের মাত্রা হওয়ায় ধারণা হয়েছে যে, উহান, যেটা চীনে সবচেয়ে খারাপভাবে করোনা আক্রান্ত সেখান গণ অগ্নি সৎকার কার্য চলছে ৷

এই গণ সৎকারের তত্ত্ব আরও জোরালো হচ্ছে কারণ উহান ছাড়া আরও একটি জায়গার বাতাসের সালফার ডাই অক্সাইডের মাত্রা অত্যন্ত বেশি সেটা হলো চোংকিয়াং। উহানের পর দক্ষিণ চীনের এই প্রদেশ সবচেয়ে খারাপভাবে করোনা আক্রান্ত ৷ এখানে প্রতি ঘনমিটারে বাতাসে সালফার ডাই অক্সাইডের পরিমাণ ছিল ৮০০ ৷ এরপরেই চীন নিজেদের দেশে হওয়া মহামারির খবর লুকোতে লাশ জ্বালিয়ে দিয়েছে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র : নিউজ এইটিন

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © https://inewsbangla.com
Design BY NewsTheme