বিশেষ বিজ্ঞপ্তিঃ
আই নিউজ বাংলায় আপনাকে স্বাগতম। দেশের প্রতিটি জেলা এবং উপজেলায় আমাদের সংবাদ দ্বাতা নিয়োগ চলছে। একজন সংবাদ দাতা হিসেবে যোগদান করার জন্য আজই যোগাযোগ করুন।
নরসিংদীতেও ফাগুনের “বসন্ত উচ্ছাস” প্রাণে আনন্দ ভাসছে

নরসিংদীতেও ফাগুনের “বসন্ত উচ্ছাস” প্রাণে আনন্দ ভাসছে

শেয়ার করুন

“আজি বসন্ত ফাগুনে, আহা কিযে আনন্দ দোলা লেগেছে প্রাণে” বোরহান মেহেদী/ নরসিংদী প্রতিনিধি।। আজ পহেলা ফাল্গুন। পাখি ডাক আর ফুল ফুটার আকুলতা নিয়ে আমাদের দ্বারে ঋতুরাজ বসন্ত ফাল্গুনের আগমন ঘটেছে। বিশেষ করে শিমুল ও পলাশের ফুটন্ত পাঁপড়িতে কবি লিখে দিয়েছে কবিতার ছন্দ।

 

মর্মে মর্মে জেগে উঠছে আনন্দ বার্তা। বাংলার আবাহন কালের যুবাদের কাছে ভালোবাসার মাস ফাল্গুন। যৌবনের আত্মিক এক অনাবিল প্রেরণার উদ্ভাসিত বসন্ত সময়। টগবগ হৃদয়ে অশ্বারোহী প্রেমিক যেন ছুটছে দিকবিদিক। এই লালিত স্বপ্ন ও গৌরবে বার বার মনের আখরে দোলা দিয়ে ঘটে প্রতি বছর বসন্তের আবির্ভাব।

 

সারাদেশের মতো আজ নরসিংদী জেলার পলাশ ঘোড়াশাল রেল স্টেশন, নরসিংদীর বাউল আখড়া, সামসুদ্দিন পার্ক, আরশি নগর, ড্রিমলেন্ড হলিডে পার্ক, শিবপুর, বেলাবো লালটিলা ও মেঘনা পারে সকাল থেকে জমে উঠছে তরুন যুবাদের মিলনমেলা। এযে অপুর্ব এক জিবনের কলগানের প্রাণ উচ্ছাস। অন্তরের সকল দুঃখকে মুছে পবিত্রতার এক মেইল বন্দন। যা শুধুই জিবনকে ছুঁয়ে দেখার নির্ভেজাল আত্মিক স্পন্দন।

কবির ভাষায় বলতে গেলে শেষ আবেগটি আমাদের ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত ফাল্গুন। আহা কি আনন্দ প্রাণে। আহা কি জিবন জাগরণে খুলে গেছে চিত্ত আজ নব উল্লাসে। আজ বসন্ত এসেছে দ্বারে নব সাঁজে। বোরহান মেহেদী ১৩/০২/২০২০

শেয়ার করুন


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © https://inewsbangla.com
Design BY NewsTheme