1. redwanlkm30@gmail.com : NewsBangla :
June 6, 2020, 2:37 pm

রাজধানী টোকিওতে বাংলাদেশ দূতাবাস কর্তৃক যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রিপোর্টারের নাম
  • সময় Saturday, February 22, 2020
  • 141 পঠিত
(মরিতা মনি) প্রতি বছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাস জাপান কর্তৃক ২১/২/২০২০ সকাল ৭:০০ টোকিওর ইকেবুকুরো সিটি শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।জাপানে নিযুক্ত মান্যবর চার্জ দা অ্যাফেয়ার্স ড: শাহিদা আক্তার ,দুতাবাস পলিটিক্যাল কাউন্সিলর ড:জিয়াউল আবেদিন , দুতাবাস অন্যান্য কর্মকর্তা ,প্রবাসী বাংলাদেশী সহ জাপান সরকারের কুটনৈতিক ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন । অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় সকাল ৯:০০ দুতাবাস বঙ্গবন্ধু মিলনায়তনে ।
জাতীয় সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন মান্যবর চার্জ দা অ্যাফেয়ার্স ড: শাহিদা আক্তার ।পতাকা উত্তলন শেষে পবিত্র কোরআন থেকে তেলোয়াত সহ আমাদের ৫২ ভাষা আন্দোলন ও স্বাধীনতা সংগ্রামের মহান নায়ক বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা সহ বাংলাদেশের শান্তি ও মর্যাদা সমুন্নত রাখতে মহান আল্লাহ তায়ালার নিকট দোয়া ও মোনাজাত করা হয় ।
বঙ্গবন্ধু মিলনায়তনে দেশি-বিদেশি নাগরিকদের উপস্থিতিতে দুতাবাস কাউন্সিলর আরিফ মোহাম্মদ এর পরিচালনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাতপর্য তুলে ধরে মহামান্য রাষ্ট্রপতি , প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের পলিটিক্যাল কাউন্সেলর ড:জিয়াউল আবেদিন, ড: আরিফুল হক, মো: জাকির হোসেন এবং দুতাবাস সচিব জনাব শিপলু জামান।
চার্জ দ্যা এফেয়্যারস ড: শাহিদা আকতার আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ৫২ ভাষা আন্দোলনে নেতৃত্ব দানকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি চারণ করে দিবসটির তাৎপর্য তুলে ধরেন। পরে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার নবনির্বাচিত কমিটির সন্মানিত সভাপতি সালেহ মোহাম্মদ আরিফ সাধারন সম্পাদক খন্দকার আসলাম হীরা, প্রচার সম্পাদক নাজমুল হোসেন রতন জাপান চেম্বার অব কমার্সের সহ সভাপতি মুহাম্মদ আবদুর রাজ্জাক সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিগন । সব শেষে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com