1. redwanlkm30@gmail.com : NewsBangla :
June 6, 2020, 3:00 pm

করোনা ভাইরাস আতংকে জাপান

রিপোর্টারের নাম
  • সময় Friday, February 28, 2020
  • 179 পঠিত

সম্প্রতি করনা ভাইরাস ব্যাধির ভয়ে অস্হির হয়ে পরেছে রাজধানী টেকিও সহ গোটা জাপান । বিশ্বের একমাত্র হাই প্রযুক্তি আর অত্যাধুনিক টেকনোলজি নির্ভর এই দেশ এখন পর্যটকদের খুব একটা আনাগোনা চোঁখে পরে না । জাপানে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ১৫০ জন আর মৃত্যুর সংখ্যা ৪ জন ।বিষেশজ্ঞরা মনে করেন পরিস্থিতির উন্নতি না হলে বাতিল হতে পারে টোকিও অলিম্পিক সহ অন্যান্য আয়োজন । করোনা ভাইরাস আতঙ্কের গোটা জাপান থমথমে বিরাজ করছে ।

সাধারন জনগন প্রয়োজন ছাডা খুব একটা বাসার বাহিরে যান না । পার্ক গুলো বাচ্চা ছেলে মেয়েদেক আনাগোনা খুব একটা দেখা যায় না । মেট্রো রেল, সাবওয়ে স্টেশন গুলোতে যাত্রীর হার উল্লেখযোগ্য হারে কম। রেস্টুরেন্ট ব্যবসায়ও দেখা দিয়েছে মন্দা।

বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ইন জাপান (BCCIJ) এর সহ সভাপতি ও লিংকার ট্রাভেলস এর স্বত্তাধিকারী মুহাম্মাদ আবদুর রাজ্জাক inewsbangla.com এর সাথে এক সাক্ষাতকারে বলেন বর্তমান জাপান সার্বিক পরিস্থিতি কিভাবে মোকাবেলা করে চলমান এই মন্দা অবস্থা থেকে বেরিয়ে আসবে দেশটির সরকার সে উপায় খুজছে ।

তার মতে ট্রাভেলস ব্যবসার অবস্হা এখন মারাত্মক হুমকির মুখে । পর্যটক মুখি এই দেশে পর্যটকদের আসা যাওয়া কমে যাওয়াতে বিরাট এক লসের খেসারত দিতে হবে ট্রাভেলস এজেন্সি সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গুলোকে । উল্লেখ্য একটি জাহাজের নাবিকদের কেন্দ্র করে ঐ জাহাজের নাবিকদের থেকে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে এবং সেখান থেকে দেশের নানা প্রান্তে ছড়াতে শুরু করে। নাগরিক নিরাপত্তা নিশ্চিত করতে দেশটির সরকার ইতি মধ্যে দেশের সমস্ত শিক্ষা প্রতিস্ঠান সহ সকল ইভেন্ট বন্দ ঘোষনা করেছে । বন্দ ঘোষনা করেছে অলিম্পিকের আগে টোকিও ম্যারাথনও । দেশটির সরকার তার নিজ দেশের নাগরিকদের রক্ষায় জাপান পররাষ্ট্র মন্ত্রণালয় করোনা ভাইরাস আক্রান্ত বেশ কিছু দেশের নাগরিকদের জাপানে প্রবেশর উপর নিষেধাজ্ঞা ও জারি করে ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com