মিজানুর রহমান। কুয়ালালামপুর(প্রতিনিধি) বিশ্বব্যাপী মহামারী সংক্রমণ করোনা( COVID 19)এর কারনে মালয়েশিয়া সরকার গত মাসের ১৮ তারিখ হতে পুরো মালয়েশিয়া লকডাউন ঘোষণা করছে।এতে সকল কাজ কর্ম এমন কি চলাচল ও বন্ধ। সবাই কে নিজ নিজ বাসায় অবস্থান করা ছাড়া কোন বিকল্প নাই।
অপ্রয়োজনীয় বাহিরে যাওয়া নিষেধ। এমন অবস্থায় মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশি অনেকের অবস্থা খুবই কঠিন হয়েপড়েছে।অনেকের খাদ্য, পানীয় সংকটে, এমন অবস্থায় মালয়েশিয়া আওয়ামীলীগের পক্ষ থেকে মালয়েশিয়া আওয়ামীলীগের আহ্বায়ক জনাব রেজাউল করিম কুয়ালালামপুর এর বিভিন্ন স্থানে বাংলাদেশী প্রবাসীদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করছেন।
এ সময় মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক এম রেজাউল করিম (রেজার) নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন,মালয়েশিয়া আওয়ামীগের যুগ্ন-আহবায়ক ওহিদুর রহমান অহিদ, যুগ্ন-আহবায়ক কামরুজ্জামান কামাল, মকবুল হোসেন মুকুল, রাশেদ বাদল। সহযোগিতা করেছেন কুয়ালালামপুর মহানগর আওয়ামী লীগের এ আর মামুন ও সাঈদ সরকার।
এ সময় মালয়েশিয়া আওয়ামীলীগের আহ্বায়ক এম রেজাউল করিম(রেজা)আই নিউজ প্রতিনিধি কে জানান,আমরা মালয়েশিয়া আওয়ামিলীগ সবসময়ই প্রবাসীদের পাশে আছি এবং সবসময়ই প্রবাসী বাংলাদেশি ভাই-বোনদের পাশে থাকবো।তিনি আরো জানান, আমরা যারা প্রবাসীদের প্রতিনিধি হয়ে এই দেশে আছি সকলের কাছে আমার অনুরোধ এমন দুর্দিনে সবাই অসহায়, বিপদগ্রস্ত প্রবাসীদের পাশে এসে দাঁড়ান।এসময় তিনি আরো জানান মালয়েশিয়ার যেই কোন স্থানে বাংলাদেশী প্রবাসীরা খাদ্য ও পানীয় সংকটে পড়লে মালয়েশিয়া আওয়ামীলীগের যেই কাউকে অবহিত করলে, আমরা যথাসাধ্য জরুরি ভিত্তিক খাদ্য সামগ্রী পৌঁছে দিবো।
তিনি সকল প্রবাসীদের উদ্দেশ্য বলেন, আপনারা নিজ নিজ বাসায় অবস্থান করোন,অপ্রয়োজনীয় বাহিরে যাওয়া আসা করবেন না,মালয়েশিয়া সরকারের ঘোষিত নিয়ম কানুন সবাই মেনে চলুন।

Leave a reply

Please enter your comment!
Please enter your name here