মোঃ তহিরুল ইসলাম নিজস্ব প্রতিনিধি::-
বর্তমা‌নে সারা বিশ্ব যখন ক‌রোনা‌র মরণ থাবায় আত‌ঙ্কিত তখনও একটা ছোট দেশ হি‌সে‌বে নিরাপদ বাংলা‌দেশ। বাংলা‌দেশব‌্যাপী লকডাউ‌নের ভিতর দি‌য়েও সরকারী নি‌র্দেশনা অনুযায়ী ক‌রোনা প্রতি‌রোধক‌ল্পে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ও পু‌লিশ প্রশাসন আন্ত‌রিকতার সা‌থে জনগ‌ণের নিরাপত্তায় এ‌গি‌য়ে আসার কারণে বর্তমান অবস্থা অন‌্যান‌্য জেলার তুলনায় অ‌নেকাং‌শে ভা‌লো র‌য়ে‌ছে চুয়াডাঙ্গা।
এ‌দি‌কে দেড়মাস যাবৎ লকডাউ‌নে দোকানপাট বন্ধ থাকায় সকলপ্রকার জনগ‌ণ কর্মহীন হ‌য়ে পড়ায় সরকারের নি‌র্দেশনা অনুযায়ী জনগ‌ণের চা‌হিদা মেটা‌তে ও দে‌শের অর্থ চা‌লিকা ঠিক রাখ‌তে কিছু শর্তসা‌পে‌ক্ষে চুয়াডাঙ্গায় সকল প্রকার ব‌্যবসা প্রতিষ্ঠান খোলার নি‌র্দেশনা দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম। তারই অংশ হি‌সে‌বে গত ১০ মে থে‌কে স্বল্প প‌রিস‌রে সকাল ১০টা থে‌কে বি‌কেল ৪টা পর্যন্ত দোকানপাট খোলার নি‌মি‌ত্তে ব‌্যবসা চালু ক‌রে‌ছে সকল প্রকার ব‌্যবসায়ীরা।
কিন্তু দোকানপাট ও কাঁচাবাজারসহ শ‌পিংমলে ঈদ মা‌র্কেট কর‌তে আসা ক্রেতারা যেমন মান‌ছেন না ক‌রোনা প্রতি‌রোধক‌ল্পের শর্ত তেমনী ক্রেতা‌দের ক‌রোনার শর্ত না মানার মান‌সে উদ্বুদ্ধ কর‌ছে দোকান দার‌দের প‌ক্ষে কর্মচারীরা। ক্রেতারা হ‌্যান্ডগ্লাব বা সাবান দি‌য়ে হাত পা প‌রিস্কার না ক‌রেই দেদা‌চ্ছে ঢু‌কে পড়‌ছে মা‌র্কেটের ভিতর।
এ‌তে ক‌রে ঈদের আনন্দ‌কে মা‌টি ক‌রে ভয়াল থাবায় প‌রিণত হওয়ার আশঙ্কা ক‌রে‌ছে স্থানীয় স‌চেতন মহল। এমন চিত্র দেখা গে‌ছে, চুয়াডাঙ্গা শহ‌রের প্রিন্স প্লাজা, ফা‌তেমা প্লাজা, দর্শনা, জীবননগর, দামুড়হুদা আলমডাঙ্গাসহ বি‌ভিন্ন দোকান পাসা‌রে। ত‌বে নিউ মা‌র্কেট, দর্শনা ও আব্দুল্লাহ সি‌টি‌তে সরকারী নিয়ম না মে‌নেই চা‌লি‌য়ে যা‌চ্ছেন ব‌্যবসা। যা গোপন তদন্ত সা‌পে‌ক্ষে দেখ‌লে দেখা যা‌বে।
মা‌র্কেট খোলার বিষ‌য়ে স্থানীয়রা নাম প্রকাশ না করার শ‌র্তে আই নিউজ বাংলা এর নিজস্ব প্রতিনিধি মোঃ তহিরুল ইসলাম কে জানান য়ে দে‌শের অর্থ চা‌লিকা ঠিক রাখ‌তে ও ঈদ‌কে সাম‌নে রে‌খে ক্রেতা‌দের চা‌হিদা মেটা‌তে দোকানপাট খোলা হ‌লেও বে‌শিরভাগ ক্রেতা বি‌ক্রেতারাই মান‌ছেন না সরকারের দেয়া শর্ত। ত‌বে এভা‌বে য‌দি চল‌তে থা‌কে তাহ‌লে ঈদ আনন্দ কর‌তে যে‌য়ে মৃত‌্যুপুরীতে প‌রিণত হ‌তে পা‌রে চুয়াডাঙ্গা জেলা।

Leave a reply

Please enter your comment!
Please enter your name here