1. redwanlkm30@gmail.com : NewsBangla :
রবিবার, ১২ জুলাই ২০২০, ১২:৩০ পূর্বাহ্ন

যত ঝুঁকিই থাকুক না কেনো করোনা প্রতিরোধে সব সময়ই মাঠে থাকবে পুলিশ জীবননগর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম

নিজস্ব প্রতিনিধিঃ মোঃ তহিরুল ইসলাম ।
  • সময় শনিবার, ২০ জুন, ২০২০
  • ৭৮ view
বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও আঘাত হেনেছে জীবনঘাতি এই ভাইরাসটি। সংক্রমণ রোধে জীবননগর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বলেন মাঠে মাঠে নিরলসভাবে কাজ করছেন পুলিশ সদস্যরা। দায়িত্ব পালনে তাদের যেতে হচ্ছে নানা জায়গায়, মিশতে হচ্ছে নানান মানুষের সঙ্গে। আর এতে করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঝুঁকিতে রয়েছেন বলে মনে করছেন অনেকেই। জীবননগর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বলছে, যত ঝুঁকিই থাকুক না কেনো করোনাভাইরাস প্রতিরোধে এবং যে কোনো প্রয়োজনে সব সময়ই মাঠে থাকবে পুলিশ।
অপরদিকে করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে নিরসলভাবে মাঠে কাজ করছে পুলিশ। মাইকিংসহ বাড়িতে বাড়িতে গিয়ে খোঁজ নেওয়া হচ্ছে হোম কোয়ারেন্টাইনে থাকা লোকদেরকেও। পাশাপাশি করোনায় উপসর্গ নিয়ে যদি কেউ মারা যায় তাহলেও পুলিশের সহযোগিতায় অনেক কার্যক্রমই করা হবে বলে জানান তিনি।
সম্প্রতি করোনা ভাইরাস প্রতিরোধে সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে জীবননগর শহরে ওষুধের দোকানে এবং কাঁচা বাজারগুলোর সামনে গোল বৃত্ত এঁকে দেন জীবননগর থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম নিজেই এই কাযর্ক্রম সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রশংসা কুড়ায়।
বৃহস্পতিবার আই নিউজ বাংলা এর নিজস্ব প্রতিনিধি মোঃ তহিরুল ইসলাম সরেজমিনে জীবননগর শহরের বিভিন্ন স্থানে যায়, বিভিন্ন সড়কের পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণকে সতর্ক করছে পুলিশ। একের অধিক লোক একত্রিত হলেই তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হচ্ছে। এছাড়া বিনা কারণে ঘর থেকে বের হলেও ওই ব্যক্তিকে করা হচ্ছে সতর্ক।
এ বিষয়ে জীবননগর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম আই নিউজ বাংলা কে বলেন আমাদের পার্শ্ববর্তী এলাকাগুলো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। পুলিশ সদস্যরা ঝুঁকির মধ্যেও সুরক্ষা নিয়ে নিরলসভাবে কাজ করছেন, যাতে অন্যন্য জেলার চেয়ে চুয়াডাঙ্গা জেলায় কম মানুষের আক্রান্ত হয়। এতে জেলা পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, অত্যন্ত ঝুঁকি থাকা সত্ত্বেও মৃত্যুও ঝুঁকি নিয়েই পুলিশের প্রতিটি সদস্যই কাজ করছেন। জীবননগর থানা পুলিশ মানুষের সেবায় সব সময়ই নিয়োজিত। ঝুঁকি মাথা নিয়েই ডিউটি করছে পুলিশ সদস্যরা। যতক্ষণ পর্যন্ত মহামারি রয়েছে ততক্ষণ পর্যন্ত মাঠে রয়েছে পুলিশ।
জীবননগর থানার ওসি মোঃ সাইফুল ইসলাম বলেন, পুলিশের পক্ষ থেকেও ডাক্তারের মাধ্যমে পুলিশ সদস্যদের বাইরেও সাধারণ মানুষকে বিনামূল্য ঔধুধ দেওয়া হচ্ছে। পাশাপাশি চিকিৎসা সেবাও দেওয়া হচ্ছে। এমনকি ইউনিয়ন পর্যায়ে এই সময়ে যাদের জ্বর-সর্দি-কাশিতে আক্রান্ত হচ্ছেন তাদেরকে চিকিৎসার ব্যবস্থা ডাক্তারের মাধ্যমেই পুলিশের পক্ষ থেকেই করা হচ্ছে।

আপনার ফেসবুক আইডিতে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ পড়ুন
© All rights reserved © https://inewsbangla.com
Theme Customization BY TVSite.Com